মেসির চেয়ে ‘আলোকবর্ষ’ পিছিয়ে রোনালদো, বললেন সাবেক আল হিলাল কোচ

তুলনাটা চলছে অনেক দিন ধরেই। লিওনেল মেসি না ক্রিস্টিয়ানো রোনালদো—কে সেরা। মেসির পক্ষে যেমন অনেকেই আছেন, রোনালদোর পক্ষেও কম নেই। সৌদি আরবের ক্লাব আল হিলালের সর্বশেষ কোচ অবশ্য তুলনাতেই রাজি নন। তাঁর মতে, রোনালদোর চেয়ে ‘আলোকবর্ষ’ ব্যবধানে এগিয়ে মেসি।

ছয় মাস ধরে সৌদি আরবের ক্লাব আল নাসরে খেলছেন রোনালদো। সামনে সৌদি প্রো লিগে নাম লেখাতে পারেন মেসিও। পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর মেসির পরবর্তী গন্তব্য হিসেবে যেসব ক্লাবের নাম উঠে আসছে, তার একটি আল হিলাল।

সহকারী থেকে অন্তর্বর্তী কোচ হিসেবে দায়িত্ব পালন করা এমিলিয়ানোও অবশ্য কিছুদিন আগে চাকরি ছেড়ে দিয়েছেন। ৩৯ বছর বয়সী এই কোচ আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে সৌদি আরবের ফুটবল, রোনালদোকে নিয়ে অভিজ্ঞতা ও মেসির সম্ভাব্য গন্তব্য নিয়ে কথা বলেন।

জানুয়ারিতে আল নাসরে যোগ দিয়ে ১৯ ম্যাচ খেলে ১৪ গোলে মৌসুম শেষ করেছেন রোনালদো। তবে ওই গোলগুলো এসেছে ৮টি ম্যাচে, বাকি ১১টিতে কোনো গোল করতে পারেননি পর্তুগিজ মহাতারকা।

এমিলিয়ানো দিয়াজের মতে, বড় দলগুলোর বিপক্ষে রোনালদোর পারফরম্যান্স ভালো ছিল না, ‘তাঁকে সংগ্রাম করতে হয়েছে। বড় দলগুলোর বিপক্ষে কোনো পার্থক্যই গড়ে দিতে পারেনি। তিন–চারটা করে গোল করেছে ছোট দলগুলোর বিপক্ষে। কিংস কাপ জিততে পারেনি, সুপার কাপ জিততে পারেনি, লিগও নয়। এশিয়াতে সে প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলতে পারছে না।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।